আদিবাসী কোটা বহালের দাবিতে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ

আদিবাসী কোটা বহালের দাবিতে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ

সরকারি চাকরিতে প্রথম ও দ্বিতীয় শ্রেণীতে আদিবাসীদের জন্য ৫% কোটা বহালের দাবিতে আদিাবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আজ ৬ অক্টোবর ২০১৮ শনিবার সকাল ৯.০০টা থেকে ১১.৩০টা পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রধান ফটকের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে অবরোধ কর্মসূচি পালন করা হয়। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কাজলা গেট থেকে বিক্ষোভ মিছিল করে প্রধান ফটকের সামনে এসে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করা হয়।

অবরোধ কর্মসূচিতে আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক তরুন মুন্ডা, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রতিশ টপ্য, পাহাড়ী ছাত্র পরিষদ রাজশাহী মহানগর কমিটির সাধারণ সম্পাদক রাসেল চাকমা, সহ-সভাপতি অরুণ বিকাশ চাকমা, আদিবাসী ছাত্র পরিষদ রাবি শাখার সহ-সভাপতি লিটন সরদার, রাজশাহী কলেজ শাখার সভাপতি সাবিত্রী হেমব্রম, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক দিলীপ পাহান, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক পলাশ পাহান, অর্থ সম্পাদক অনিল রবিদাস, সদস্য অনিল গজার প্রমুখ।

সংহতি জানিয়ে বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহী জেলা শাখার সভাপতি বিমল রাজোয়াড়, কেন্দ্রীয় সদস্য বিভূতী ভূষণ মাহাতো, আদিবাসী যুব পরিষদ রাজশাহী জেলার যুগ্ম-আহবায়ক হুরেন মুর্মু, সাঁওতাল স্টুডেন্ট ইউনিয়ন (সাসু) রাজশাহী মহানগর সাবেক সভাপতি সুবাস মুর্মু প্রমুখ।

অবরোধ কর্মসূচিতে বক্তারা সরকারি চাকরিতে প্রথম ও দ্বিতীয় শ্রেণীতে আদিবাসীদের জন্য ৫% কোটা বহাল রাখার দাবি জানান। আদিবাসীদের কোটা পুর্নবহাল না করা অবধি আমাদের আন্দোলন-সংগ্রাম অব্যাহত থাকবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য