বিশ্বকাপের ট্রফি বাংলাদেশে

বিশ্বকাপের ট্রফি বাংলাদেশে

বিশ্বভ্রমণের অংশ হিসেবে বুধবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় পাকিস্তান থেকে হোম অব ক্রিকেট মিরপুরে এসেছে ২০১৯ ক্রিকেট ওয়ানডে বিশ্বকাপ ট্রফি।

শের-ই-বাংলা জাতীয় ক্রিকেটে স্টেডিয়ামে বিসিবি একাডেমির সামনে ট্রফি উন্মোচনের দায়িত্ব বর্তেছিলো বাংলাদেশ ক্রিকেটের সাবেক অধিনায়ক ও টাইগারদের প্রধান নির্বাচন মিনহাজুল আবেদীন নান্নু ওপরে। সকাল ১১টা ২০ মিনিটে ইউনিসেফ বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ট্রফি তুলে ধরে আগামীতে তা নিজেদের করে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন এই টাইগার প্রধান নির্বাচক।

নান্নুর পরে দুপুর সোয়া ১২টা’র সময় স্বপ্নের বিশ্বকাপ ট্রফির সঙ্গে আনুষ্ঠানিক ফটোসেশনে অংশ নেন জাতীয় দলের ক্রিকেটাররাও। মুশফিক, মাহমুদউল্লাহ, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিনরা এসে ট্রফি হাতে নিয়ে তা উঁচিয়েও ধরেন। ঠিক যেভাবে বিশ্বকাপ জয়ের পর শিরোপা হাতে উদযাপন করা হয়, সেভাবেই।

নান্নু বলেন, একদিন এই বিশ্বকাপ ট্রফি অবশ্যই আমাদের ঘরে আসবে। এখন আমরা যে প্রক্রিয়ায় এগিয়ে যাচ্ছি তাতে সামনের বিশ্বকাপে ভালো ফল আশা করি। বিশ্বকাপ শব্দটাই অন্যরকম। এটা সব সময়ই উজ্জীবিত করে ইয়াং স্টারদের। আমার বিশ্বাস আগামী বিশ্বকাপে আমরা ভালো করব।’

২০১৯ বিশ্বকাপ ওয়ানডে ক্রিকেট অনুষ্ঠিত হবে ইংল্যান্ড ও ওয়েলসে। অংশগ্রহণকারী দলগুলোর মধ্য বাংলাদেশ অন্যতম। মোট ৪ দিন বাংলাদেশে থাকবে বিশ্বকাপ ট্রফি। আজ প্রথম দিন মিরপুরের পর ১৮ অক্টোবর বসুন্ধরার যমুনা ফিউচার পার্কে ট্রফিটি সর্বসাধারণের দেখার জন্য উন্মুক্ত থাকবে।

১৯ অক্টোবর ঢাকা থেকে বিশ্বকাপ ট্রফি যাবে সিলেটে। সেখানে পাহাড়ের কোলে মনোমুগ্ধকর ক্রিকেট স্টেডিয়াম ও ক্যাডেট কলেজে সর্বসাধারণের দেখার জন্য উন্মুক্ত করা হবে। ২০ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রদর্শিত হবে ট্রফিটি।

source: banglanews, kalerkantha

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য