ভয়াবহ দাবানলে এ পর্যন্ত নিহত ৪৮

ভয়াবহ দাবানলে এ পর্যন্ত নিহত ৪৮

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় ইতিহাসের সবচেয়ে ভয়াবহ দাবানলে এ পর্যন্ত নিহতের সংখ্যা দাড়িয়েছে ৪৮ জন। ফায়ার সার্ভিস বলছে, ফায়ার কর্মীরা দাবানল নিয়ন্ত্রণে রাখাতে পেরেছেন। না হলে আরও ভয়ানক হতে পারতো। নিয়ন্ত্রণ ধরে রাখতে অগ্নিনির্বাপক কর্মীরা যথেষ্ট সক্ষমতার পরিচয় দিয়েছেন বলে দাবি করেছে রাষ্ট্রীয় ফায়ার সার্ভিস।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, ক্যালিফোর্নিয়ার দক্ষিণাঞ্চলে এক লাখ ২৫ হাজার একর জায়গাজুড়ে দাবানল ছড়িয়ে পড়েছে। তার মধ্যে ফায়ার কর্মীরা ৩০ শতাংশ নিয়ন্ত্রণে রাখতে পেরেছেন বলে দাবি করেছে কর্তৃপক্ষ। তবে এ মাসের শেষ পর্যন্ত এটি সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে আনা আশা করা যায় না বলেও উল্লেখ করেছে ফায়ার সার্ভিস।

এ দাবানলে এখন পর্যন্ত ৪৮ জনের মৃত্যু হয়েছে বলে অঙ্গরাজ্যটির সরকারি কর্মকর্তারা জানিয়েছেন। তবে তারা বলছে, সবার মরদেহ উদ্ধার করা সম্ভব হয়নি। নিখোঁজ রয়েছেন কয়েক ডজন।

বুধবার (৭ নভেম্বর) ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলস শহরের ৪০ মাইল উত্তর-পশ্চিমে থাউস্যান্ড ওয়াকস এলাকায় দাবানলের সূত্রপাত হয়। সে সময়ই সরিয়ে নেওয়া হয় অন্তত ৭৫ হাজার ঘরবাড়ির লোকজনকে। এলাকাটি বৃহস্পতিবার (৮ নভেম্বর) একটি বারে বন্দুকধারীর গুলিতে পুলিশ সদস্যসহ ১২ জনের মৃত্যু হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য