বাংলাদেশ আদিবাসী ফোরামের জাতীয় কমিটির সভা অনুষ্ঠিত

বাংলাদেশ আদিবাসী ফোরামের জাতীয় কমিটির সভা অনুষ্ঠিত

রিপন চন্দ্র বানাই : ২৪ শে জুলাই ঢাকার ওয়াইডব্লিউসিএতে বাংলাদেশ আদিবাসী ফোরামের জাতীয় কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আদিবাসী ফোরামের সভাপতি শ্রী জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক সঞ্জীব দ্রং। দেশের বিভিন্ন এলাকা থেকে প্রায় ৮০ জনের অধিক প্রতিনিধি এতে অংশ নেন। দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা ছাড়াও ৯ আগস্ট আন্তর্জাতিক আদিবাসী দিবস-২০১৬ উদযাপনের সিদ্ধান্ত নেওয়া হয়। দিবসটি প্রতিবারের ন্যায় এবারও কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত হবে। এবারের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী জনাব রাশেদ খান মেনন এমপি এরং অনুষ্ঠানমালার উদ্বোধন করবেন সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও মানবাধিকার কর্মী সুলতানা কামাল।
বাংলাদেশ আদিবাসী ফোরামের সভাপতি শ্রী জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা দেশে আদিবাসীদের উপর চলমান মানবাধিকার লংঘন ও ভূমি দখলের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন। তিনি আদিবাসীদের একত্রিত থাকার আহবান জানান।
আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক সঞ্জীব দ্রং বলেন, দেশের সার্বিক পরিস্থিতিসহ আদিবাসীদের অবস্থা ভাল নেই। তিনি সকলকে সতর্ক ও পরস্পর যোগাযোগ বৃদ্ধির পরামর্শ দেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য