মান্দি জাতিগোষ্ঠির সেরেনজিং গানে কন্ঠ দিলেন শিল্পী ফাহমিদা নবী

মান্দি জাতিগোষ্ঠির সেরেনজিং গানে কন্ঠ দিলেন শিল্পী ফাহমিদা নবী

মান্দি জাতিগোষ্ঠির ঐতিহ্যবাহী সেরেনজিং পালার অংশবিশেষের গানে কন্ঠ দিলেন খ্যাতনামা শিল্পী ফাহমিদা নবী। ‘ঢাকা ওয়ানগালা-২০১৮ স্পেশাল মিক্সড এলবাম’র জন্য তিনি এ গান করেন। ২৩ নভেম্বর ঢাকার বনানীতে এলবামটি মুক্তি দেওয়া হবে বলে সংশ্লিষ্টরা জানান।

এ উপলক্ষে এক ভিডিও বার্তায় শিল্পী ফাহমিদা নবী উচ্ছাস প্রকাশ করে বলেন, প্রথমবারের মতন বাংলাদেশের মান্দি জাতিগোষ্ঠির ওয়ানগালা উপলক্ষে প্রকাশিত হতে যাওয়া এলবামে গান করছি। সবাইকে ওয়ানগালার শুভেচ্ছা।’ তিনি মান্দি জাতিগোষ্ঠি যাতে উৎসব যথাযথভাবে আনন্দের সহিত উদযাপন করতে পারেন সেই শুভ কামনাও জানান সেই ভিডিও বার্তায়।

মান্দি সুরকার ও সংগীত পরিচালক যাদু রিছিলের সংগীত আয়োজনে ফাহমিদা নবীর সাথে মান্দি জাতিগোষ্ঠির অনেক নবীন ও প্রবীন শিল্পীদের গান এই এলবামে থাকছে বলে আমাদের জানায় যাদু রিছিল। তিনি বলেন, ‘এটা খুবই আনন্দের যে আমরা আমাদের ভাষায় এলবামের কাজ করতে পেরেছি, সে সাথে দেশের গুনী একজন শিল্পী আমাদের ভাষায় গান করেছেন যা আমাদের জন্য অনুপ্রেরণার।’

এলবামে ফাহমিদা নবীর সেরেনজিং সহ বিভিন্ন মৌলিক গান নিয়ে মান্দি শিল্পীদের গান থাকছে। এলবামে মান্দি শিল্পিদের মধ্যে গান করেছেন আর্নিশ মান্দা, টগর দ্রং, যাদু রিছিল, শ্যাম সাগর মানকিন, মার্কোস চিসিম ও দিবা চিছাম।

ফাহমিদা নবীর ভিডিও বার্তার লিঙ্ক https://www.facebook.com/fahmida.nabi/posts/10212658223547500

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য