‌‘স্কাইপ’ বন্ধ করে দিল বিটিআরসি

‌‘স্কাইপ’ বন্ধ করে দিল বিটিআরসি

বিএনপির পক্ষ থেকে অভিযোগ করে বলা হয়েছে, স্কাইপ এর মাধ্যমে অনলাইনে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভিডিও কনফারেন্সিংয়ে দলীয় প্রার্থীদের সাক্ষাৎকার নেয়ার কারণে বাংলাদেশে এটি বন্ধ করে দিয়েছে ‘বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন’ (বিটিআরসি)।
বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অ্যান্ড পাবলিকেশন) জাকির হোসেন খান সাংবাদিকদের সোমবার রাতে জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশনের সূত্র জানিয়েছে, বিটিআরসির নির্দেশনা পাওয়ার পর তারা স্কাইপ বন্ধ করে দিয়েছে। বর্তমানে বাংলাদেশে স্কাইপের সব সেবা বন্ধ রয়েছে। তবে শুধুমাত্র স্কাইপে বন্ধ করা হলেও ভিডিও কনফারেন্স করার মতো অন্যান্য অনলাইন সেবাদাতা প্রতিষ্ঠানগুলো চালু রয়েছে। গ্রাহকেরা জানিয়েছেন, তাঁরা এটি ব্যবহার করতে পারছেন না।

জানা যায়, রবিবার রাত থেকে দেশে সব ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান ও মোবাইল অপারেটরদের স্কাইপে বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমদ সাংবাদিকদের সোমবার বলেন, তারেক রহমান স্কাইপ ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রার্থীদের সাক্ষাৎকার নিয়েছেন। সে কারণে স্কাইপ বন্ধ করা হয়েছে। নির্বাচনী তফসিল ঘোষণার পর সরকার আরো বেপরোয়া হয়ে গেছে। তবে আগামী ভোটে জনগণ এইসব অপকর্মের জবাব দিবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য