যুক্তরাষ্ট্রের শিকাগোর এক হাসপাতালে বন্দুকধারীর হামলায় চারজন নিহত

যুক্তরাষ্ট্রের শিকাগোর এক হাসপাতালে বন্দুকধারীর হামলায় চারজন নিহত

যুক্তরাষ্ট্রের শিকাগোর এক হাসপাতালে বন্দুকধারীর হামলায় চারজন নিহত হয়েছে। পরে পুলিশের সঙ্গে গুলাগুলি চলার সময় হামলাকারীও নিহত হয়। তবে বন্দুকধারী পুলিশের গুলিতে নিহত হয়েছে নাকি আত্মহত্যা করেছে সে ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি।

বিবিসির প্রতিবেদন থেকে জানা গেছে, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সোমবার (১৯ নভেম্বর) দুপুর তিনটার দিকে শিকাগোর মার্সি হাসপাতালে হামলা চালায় এক বন্দুকধারী। তার গুলিতে নিহত হয় এক চিকিৎসক, এক চিকিৎসা সহায়তাকর্মী ও এক পুলিশ কর্মকর্তা। পুলিশের ধারণা, বন্দুকধারী ব্যক্তি তার সঙ্গে সম্পর্কিত এক নারীকে লক্ষ্যবস্তু করতে চেয়েছিল। তবে হামলাকারীর উদ্দেশ্য কী ছিল সে ব্যাপারে জানা যায়নি।

পুলিশ জানিয়েছে, হাসপাতালের গাড়ি পার্কিং-এর এলাকায় পূর্ব পরিচিত দুইজনের মধ্যে বিবাদের পর হামলার সূত্রপাত হয়। বন্দুকধারী প্রথমে এক নারীকে গুলি করে, তাকে সে আগে থেকে চিনতো। এরপর হাসপাতাল ভবনে ঢুকে পড়ে এলোপাতাড়ি গুলি করতে শুরু করে সে। পুলিশও তার পিছু নেয়। শুরু হয় দুই পক্ষের মধ্যে গোলাগুলি। এ পরিস্থিতিতে হাসপাতাল ফাঁকা করা হয়। অবশ্য, হাসপাতাল কর্তৃপক্ষ পরে জানিয়েছে, বন্দুকধারীর কবল থেকে ভবনটি মুক্ত করতে সক্ষম হয়েছে পুলিশ। রোগীদের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, দুই পক্ষের গোলাগুলি চলার সময় বন্দুকধারী গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছে। তবে সে আত্মহত্যা করেছে কিনা তা পুলিশ নিশ্চিত হতে পারেনি।

যুক্তরাষ্ট্রে সোমবার (১৯ নভেম্বর) আরও দুইটি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এর একটি ঘটেছে পেনসিলভানিয়ার ফিলাডেলফিয়াতে। সেখানে একটি ভবনের বেজমেন্ট থেকে গুলিবিদ্ধ চারটি মরদেহ উদ্ধার হয়েছে। কলোরাডোর ডেনভারেও এক বন্দুকধারীর হামলায় একজিন নিহত ও তিনজন আহত হয়েছে। বন্দুকধারীকে খুঁজছে পুলিশ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য