প্রথম ইনিংসে বাংলাদেশ করেছে ৩২৪ রান

প্রথম ইনিংসে বাংলাদেশ করেছে ৩২৪ রান

মিডল অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতার পর হঠাৎ বাংলাদেশ ঘুরে দাঁড়ায় টেল এন্ডার ব্যাটসম্যানদের নৈপুণ্যে। বিশেষ করে নাঈম হাসান ও তাইজুল ইসলামের জুটি ছিল বিস্ময়কর। দ্বিতীয় দিন তারা বেশিদূর এগোতে পারলেন না। চট্টগ্রাম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩২৪ রানে গুটিয়ে গেল বাংলাদেশের প্রথম ইনিংস।

মিডল অর্ডারের ধস ঠেকানো তাইজুল ও নাঈমের দ্বিতীয় দিনের সতর্ক ব্যাটিং ছিল আশা জাগানোর মতো। কিন্তু দিনের পঞ্চম ওভারে জোমেল ওয়ারিকান ভাঙেন তাদের জুটি। তাতে বাংলাদেশ হয় লাইনচ্যুত। তাইজুলের সঙ্গে মোস্তাফিজুর রহমান যোগ করতে পারেননি কোনও রান।

৮ উইকেটে ৩১৫ রানে শুক্রবার সকালে খেলতে নামে বাংলাদেশ। ৩২ রানে তাইজুল, আর ২৪ রানে অপরাজিত ছিলেন নাঈম। আগের দিন তাদের ৫৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে তিনশ ছাড়িয়ে যায় স্বাগতিকরা। দ্বিতীয় দিন তারা যোগ করেছেন কেবল ৯টি রান।

ওয়ারিকানের বলে নাঈম স্লিপে শাই হোপের ক্যাচ হলে ভেঙে যায় ৬৫ রানের চমৎকার জুটি। আন্তর্জাতিক অভিষেকের ম্যাচে তার ৭৪ বলে ২৬ রানের ইনিংসে ছিল দুটি চার। পরের বলেই ওয়ারিকানের এলবিডাব্লিউর আবেদনে মোস্তাফিজকে আউট দেন আম্পায়ার। তবে রিভিউ নিয়ে জীবন পান তিনি। কিন্তু চতুর্থ বলে আবারও আম্পায়ার আউট দিলে রিভিউয়ে সিদ্ধান্ত বদলায়নি। মোস্তাফিজ রানের খাতা না খুলে আউট হন। তাইজুল ৬৮ বলে ৪টি চার ও একটি ছয়ে ক্যারিয়ার সেরা ৩৯ রানে অপরাজিত ছিলেন।

ওয়ারিকান ও শ্যানন গ্যাব্রিয়েল ৪টি করে উইকেট নিয়ে প্রথম ইনিংসে ক্যারিবিয়ানদের সেরা বোলার।

শুক্রবার খেলা শুরুর আগে আইসিসির ম্যাচ রেফারি ডেভিড বুনের মায়ের মৃত্যুতে মাঠে এক মিনিট নীরবতা পালন করেন ক্রিকেটার ও আম্পায়াররা।

source: banglatribune.com

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য