রাঙ্গামাটিতে নির্বাচনের মাঠে জনসংহতি সমিতি

রাঙ্গামাটিতে নির্বাচনের মাঠে জনসংহতি সমিতি

বিশেষ সংবাদদাতাঃ রাঙ্গামাটি পার্বত্য জেলা। সংসদীয় আসন নং ২৯৯। বর্তমানে সাংসদ হিসেবে রয়েছেন জনসংহতি সমিতির
অন্যতম শীর্ষ নেতা দলটির সহ-সভাপতি ঊষাতন তালুকদার। উল্লেখ্য তিনি বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় তিন সভাপতির একজন। ৩০ ডিসেম্বর অনুষ্ঠতব্য একাদশ জাতীয় সংসদ নির্বচনে তিনি আবারও প্রতিদ্বন্দ্বীতা করতে যাচ্ছেন।

ঊষাতন তালুকদার

২২ নভেম্বর বৃহস্পতিবার জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে ঊষাতন তালুকদারের পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করেন জনসংহতি সমিতির জেলা শাখার সহ-সভাপতি কিশোর কুমার চাকমা। এই ছাড়াও জনসংহতি সমিতির জেলা শাখার সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা শরৎ জ্যোতি চাকমাও মনোনয়ন পত্র সংগ্রহ করেন।

নিবন্ধিত রাজনৈতিক দল না হওয়ায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতির প্রাার্থীরা স্বতন্ত্র হিসেবে নির্বাচনে অংশগ্রহন করবেন। ১০ম জাতীয় সংসদ নির্বাচনে জনসংহতি সমিতির প্রার্থী ঊষাতন তালুকদার হাতি প্রতীক নিয়ে নির্বাচন করে বিজয়ী হন। তিনি এই আসন থেকে আওয়ামী লীগ প্রার্থী তৎকালীন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারকে ১৮ হাজার ৮৫২ ভোটে পরাজিত করেন। ১০ জাতীয় সংসদ নির্বাচনে জনসংহতি সমর্থিত ঊষাতন তালুকদার পান ৯৬হাজার ২৩৭ ভোট, আর আওয়ামী লীগের দীপংকর তালুকদার পান ৭৭ হাজার ৩৮৫ ভোট।
মনোনয়ন পত্র সংগ্রহের মধ্য দিয়ে পাহাড়ের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল জনসংহতি সমিতি একাদশ জাতীয় সংসদের নির্বাচনের মাঠে শামিল হলো। জনসংহতি সমিতির সংশ্লিষ্টরা জনাচ্ছেন আসনটি ধরে রাখতে দলটি আশাবাদী। তৃণমূল পর্যায়ে রয়েছে দলটির ব্যাপক সাংগঠনিক ভিত্তি ও জনসমর্থন। পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে সুষম উন্নয়ন ও পার্বত্য চট্টগ্রাম চুিক্তর পূর্নাঙ্গ বাস্তবায়ন নিয়ে নির্বাচনের মাঠে সক্রিয় থাকবে বলে দলটির নির্ভরযোগ্য সূত্র আইপিনিউজকে জানিয়েছে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য