বার্ষিক শীতবস্ত্র বিতরণ কর্মসূচীর আয়োজন করতে যাচ্ছে ঢাকাস্থ জুম্ম শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ

বার্ষিক শীতবস্ত্র বিতরণ কর্মসূচীর আয়োজন করতে যাচ্ছে ঢাকাস্থ জুম্ম শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ

সতেজ চাকমাঃ প্রতিবছরের ন্যায় এবছরও ঢাকাস্থ জুম্ম শিক্ষার্থী ও অভিভাবকরা বার্ষিক শীতবস্ত্র বিতরণ কর্মসূচীর আয়োজন করতে যাচ্ছে।ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইডেন মহিলা কলেজ সহ ঢাকাস্থ বিভিন্ন প্রাইভেট বিশ্ববিদ্যালয় ও কলেজে পড়–য়া জুম্ম শিক্ষার্থী ও ঢাকাস্থ অভিভাবকদের যৌথ পরিচালনায় এ উদ্যোগটিকে এগিয়ে নিতে একটি আহ্বায়ক কমিটিও গঠন করা হয়েছে। আহ্বায়ক কমিটির মাধ্যমে অনলাইন তথা গণচাঁদা উত্তোলনের মাধ্যমে এ আয়োজনটিকে এগিয়ে নিয়ে যাওয়া হবে বলে জানান সংশ্লিষ্টরা। বিগত বছর এ কার্যক্রমটি বান্দবানের থানচি উপজেলা এবং রাঙ্গামাটি জেলার রাজস্থলীতে পরিচালিত হলেও এবছর এ কার্যক্রম চলবে সীতাকুন্ডের ত্রিপুরা অধ্যুষিত প্রত্যন্ত গ্রামগুলোতে।

বার্ষিক শীতবস্ত্র বিতরণ কর্মসূচী-২০১৮ ইং এর পরিচালনা কমিটির আহ্বায়ক পূর্বা চাকমা প্রতিবেদককে বলেন,”উচ্চ শিক্ষা গ্রহনের পাশাপাশি জুম্ম শিক্ষার্থীরা তাদের শেকড়ের প্রতি দায়বোধের জায়গা থেকেই এ ধরণের সামাজিক দায়বদ্ধতামূলক কাজগুলো করে যাওয়ার চেষ্টা করে।”

তিনি এ আয়োজনটিকে সাফল্যমন্ডিত করার জন্য মানবতাবাদী সকল পেশা শ্রেণীর মানুষকে এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানান। এ আয়োজন পরিচালনা কমিটির সদস্য সচিব ঢাবির ইংরেজী বিভাগের মেধাবী শিক্ষার্থী কিংশুক চাকমা জানান, আগামী ১৬ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত সীতাকুন্ডের ত্রিপুরা অধ্যুষিত প্রান্তিক জনপদে শীতবস্ত্র বিতরণ চলবে। আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত এ আয়োজনকে কেন্দ্র করে অর্থ সংগ্রহের ক্যাম্পেইন পরিচালিত হবে বলেও জানান এ শিক্ষার্থী।
কোনো মানবতাবাদী ব্যক্তি কিংবা সংগঠন এ আয়োজনে সহযোগীতা করতে চাইলে আয়োজকরা নিচের মোবাইল নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করেছেন-
পূর্বা চাকমা- আহ্বায়ক (০১৫৫৯২৮৭৭২৭), কিংশুক চাকমা- সদস্য সচিব (০১৮২১৬০৩০৩৯)
বিকাশ: ০১৫৫৩২২৯০৬১ ।

এ আয়োজন পরিচালনার জন্য একটি ইভেন্ট খোলা হয়েছে। যার ঠিকানা হল- https://www.facebook.com/events/504672720026948/

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য