ভোট প্রত্যাখ্যান ড. কামালের, পুনর্নিবাচন দাবি

ভোট প্রত্যাখ্যান ড. কামালের, পুনর্নিবাচন দাবি

ভোটে ব্যাপক অনিয়ম ও কারচুপির অভিযোগ তুলে একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে নতুন করে নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। রোববার রাতে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান তিনি।

ড. কামাল বলেন, দেশের প্রায় সব আসন থেকেই একই রকম ভোট ডাকাতির খবর এসেছিল। এ কারণে এখন পর্যন্ত আমাদের শতাধিক প্রার্থী ভোট বর্জন করেছেন। এ অবস্থায় আমরা নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানাচ্ছি, অবিলম্বে প্রহসনের এই নির্বাচন বাতিল করা হোক। নির্বাচনের কথিত ফলাফল আমরা প্রত্যাখ্যান করছি। সেই সঙ্গে নির্দলীয় সরকারের অধীনে পুনঃনির্বাচন দাবি করছি।

ভোট শেষে রাতে বেইলি রোডে ড. কামাল হোসেনের বাসায় বৈঠকে বসেন ঐক্যফ্রন্ট নেতারা। বৈঠকের শেষে করা এই সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব ও ঐক্যফ্রন্টের নেতা জাফরুল্লাহ চৌধুরী উপস্থিত ছিলেন।

দাবি না মানলে কী করবে ঐক্যফ্রন্ট- এমন প্রশ্নের জবাবে ড. কামাল হোসেন বলেন, আগামীকাল আমরা বসে বিস্তারিত আলোচনা করে আমাদের করণীয় ঠিক করব। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার আন্দোলন অব্যাহত থাকবে। বিস্তারিত দিকগুলো কাল আপনাদের জানাব।

নির্বাচনে ঐক্যফ্রন্টের প্রার্থীরা বিজয়ী হলে কী করবেন এ প্রশ্নে মির্জা ফখরুল বলেন, আমরা এই পুরো নির্বাচনটাকেই প্রত্যাখ্যান করছি। দিস ইজ নট অ্যান ইলেকশন, দি ইজ এ ক্রুয়েল মোকারি উইথ ডেমোক্রেসি। আমরা কী করব, তা কালকে সিদ্ধান্ত নিয়ে জানাব।

বিএনপি মহাসচিব আরও বলেন, অনেকে মনে করে, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে না যাওয়াটা ভুল ছিল। আজকের নির্বাচন প্রমাণ করল যে, সেটা ভুল ছিল না।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য