মিথ্যা মামলা প্রত্যাহার না হলে বাঘাইছড়িতে বাজার বয়কট: জেএসএস

মিথ্যা মামলা প্রত্যাহার না হলে বাঘাইছড়িতে বাজার বয়কট: জেএসএস

রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার বাবুপাড়ায় জনৈক বসু চাকমাকে খুনের ঘটনায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ও সমিতির সহযোগী সংগঠনের বাঘাইছড়ি থানা শাখার সদস্যসহ ২৭ জনের বিরুদ্ধে গত ৫ জানুয়ারি ২০১৯ তারিখে বাঘাইছড়ি থানায় জনৈক প্রভাত কুমার চাকমা কর্তৃক ‘আগ্নেয়াস্ত্র সহকারে গৃহে প্রবেশ করত: খুন করার’ অভিযোগে একটি মামলা (মামলা নং ০২/০২) এবং বাঘাইছড়ি থানার এসআই হিরু বড়–য়া কর্তৃক ‘অবৈধ আগ্নেয়াস্ত্র গুলি দখলে রাখার’ অভিযোগে আরেকটি মামলা (মামলা নং ০৩/০৩) দায়ের করা হয়। উল্লেখ্য, গত ৪ জানুয়ারি সন্ধ্যায় বাবুপাড়ায় প্রভাত কুমার চাকমার বাড়িতে কে বা কারা গুলি করে বসু চাকমাকে খুন করে বলে ঘটনার বিবরণে জানা যায়। কিন্তু এ ঘটনার সাথে জনসংহতি সমিতি ও সমিতির সহযোগী সংগঠনের কোন সদস্য বা সমর্থক জড়িত নয়। জনসংহতি সমিতি এ ধরনের হত্যাকান্ডে ও সন্ত্রাসী রাজনীতিতে বিশ্বাস করে না। জনসংহতি সমিতি ও সমিতির সহযোগী সংগঠনের সদস্যদের কাছে কোন অবৈধ আগ্নেয়াস্ত্র বা গোলাবারূদও নেই। রাজনৈতিক উদ্দেশ্যে হয়রানি ও ষড়যন্ত্রমূলকভাবে এই হত্যাকান্ডের ঘটনার সাথে জড়িত করে জনসংহতি সমিতি ও সহযোগীসংগঠনের সদস্য ও সমর্থকদের বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়েছে। এই মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক মামলার বিরুদ্ধে জনসংহতি সমিতির বাঘাইছড়ি থানা কমিটি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে এবং আগামী ১৫ জানুয়ারি ২০১৯ তারিখের মধ্যে এই মামলা প্রত্যাহারের জন্য প্রশাসন তথা সরকারের নিকট দাবি জানাচ্ছে।

সেই সাথে জনসংহতি সমিতির বাঘাইছড়ি থানা কমিটি এই মর্মে ঘোষণা করছে যে, আগামী ১৫ জানুয়ারি ২০১৯ তারিখের মধ্যে জনসংহতি সমিতি ও সমিতির সহযোগী সংগঠনের সদস্য ও সমর্থকদের বিরুদ্ধে দায়েরকৃত এই মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করা না হলে-

১. আগামী ১৬ জানুয়ারি ২০১৯ তারিখ সকাল ৬:০০ টা থেকে পরবর্তী ৪৮ ঘন্টা পর্যন্ত বাঘাইছড়ি উপজেলায় সড়ক ও নৌপথ অবরোধ করা হবে।

২. বাঘাইছড়ি উপজেলাধীন সকল হাট-বাজার অনির্দিষ্টকালের জন্য বর্জন করা হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked with *

সর্বশেষ সংবাদ

সর্বাধিক মন্তব্য